সব হত্যার বিচার করা হবে : মির্জা আব্বাস

সরকার পতনের একদফা আন্দোলনে বিএনপির নিহত নেতাকর্মীদের প্রসঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, পৃথিবীর কোন স্বৈরাচার কখনো এককভাবে কোনোদিন প্রতিষ্ঠিত হয়ে ক্ষমতায় থাকতে পারে নাই। জনরোষে তারা যেতে বাধ্য হয়েছে। এরাও (আওয়ামী লীগ সরকার) একদিন যাবে। জবাবদিহিতা করতে হবে। আর ৪০ বছর পরে যদি কোন নেতার বিচার হতে পারে, এসমস্ত হত্যাকাণ্ডেরও বিচার করা হবে।

মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যুবদলের উদ্যোগে ‘মুগদা থানা যুবদলের নেতা শামীম মোল্লা এবং আদাবর থানা যুবদল নেতা আবদুর রশিদের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না এবং শামীম মোল্লা ও আবদুর রশিদের পরিবারের সদস্যসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা আব্বাস বলেন, এই যে আজকে হত্যাকাণ্ড এবং ২৮ তারিখে মিটিং পণ্ড করে দেয়া হলো, এটা খুব পরিকল্পিত। নির্বাচনে বিএনপি যাতে না যায়, এজন্য যাবতীয় ব্যবস্থা তারা করেছে। দেশি, বিদেশি এবং আন্তর্জাতিকসহ সবদিকে তারা করেছে। তারা এমন একটি পরিস্থিতি তৈরি করলো যে, আমরা বলতে পারলাম না যে- আমরা নির্বাচনে যাবো। এমন কথা বলার পরিবেশ ও পরিস্থিতি ছিলো না।

আর আমরা বারবার বলেছি, নির্বাচনে যাওয়ার জন্য এই পরিবেশ তৈরি করতে হবে। কিন্তু তারা (সরকার) তা করে নাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *