সরকার এখন যা করছে তা ভারতকে খুশি করার জন্য : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বর্তমান সময়ে কুরআনের ক্লাসে বাধাদান, ইফতারে নিষেধাজ্ঞা, রোজাদারদের উপর হামলা ও রক্তাক্তকরণ করা হয় বিচার হয় না। এমন আচরণকারীদেরকে কুরআনে মুনাফিক বলা হয়েছে। যারা বাহিরে এক এবং ভিতরে আরেক চিন্তা লালন করেন, এমন ব্যক্তিরা কুরআনের ভাষায় মুনাফিক। সরকার এখন যা করছে তা ভারতকে খুশি করার জন্য করছেন।

আজ শুক্রবার (২২ মার্চ) বাদ জুমআ বরিশালের চরমোনাই মাদরাসায় অনুষ্ঠিত বিশেষ তালিম তারবিয়াতের ১১তম দিনের আলোচনায় তিনি এসব কথা বলেন।

সরকার উদ্দেশ্য করে তিনি বলেন, নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার পরিণাম ভাল হয় না। আপনি যে কাজ করেছেন, রিপোর্ট নিয়ে দেখেন আওয়ামলী লীগের জনসমর্থন একেবারে তলানীতে চলে গেছে। ভারতের উপর ভর করে কয় বছর থাকতে পারবেন, চিন্তা করে দেখেছেন?

তিনি বলেন, ইসলামী বিধি-বিধানের বিরুদ্ধে অবস্থান থেকে ফিরে আসুন। কুরআনের ক্লাসে বাধাদান করেন, আবার নিজে কুরআন পড়েন, এটা সম্পূর্ণ ধোকাবাজি ছাড়া আর কিছুই নয়।

তিনি আরও বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। এই রমজান কুরআন নাজিলের মাসে কুরআন শিক্ষার ক্লাসে নিষেধাজ্ঞা আমাদেরকে ভাবিয়ে তুলেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *