ব্যারিস্টার সুমনকে ‘ফেসবুকের এমপি’ বললেন শেখ হাসিনা

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেছেন, ‘‘নেত্রী (শেখ হাসিনা) আমাকে একটা কথা বলেছেন, ‘তোমাকে তো ফেসবুক থেকেই চিনি। তুমি তো ফেসবুকের এমপিই হয়ে গেছো’।”

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন দ্বাদশ সংসদে নির্বাচনে জয়ী স্বতন্ত্র এমপিরা। এরপর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন স্বতন্ত্র এমপিদের অনেকে। সাংবাদিকরা তখন ব্যারিস্টার সুমনের কাছে জানতে চান, মন্ত্রীকে হারিয়ে আপনি বিজয়ী হয়েছেন, এ নিয়ে প্রধানমন্ত্রী কিছু বলেছেন কি না। এর জবাবে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার সুমন আরও বলেন, আজকে আমার জন্য ভালো দিন। প্রধানমন্ত্রীর সামনে বক্তব্য রাখার সুযোগ পেয়েছি। উনাকে বলেছি, যারা নৌকা নিয়ে পাস করেছেন তারা হলো আপনার রেগুলার ফোর্স, আর আমরা যারা স্বতন্ত্র তারা হলো রিজার্ভ ফোর্স। দুই ফোর্সই কাজ করবে, দেশের জন্য, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে। প্রধানমন্ত্রী বলেছেন, সবই আমার। এরপর তো আর কোনো বক্তব্য থাকে না।

হবিগঞ্জের এ স্বতন্ত্র এমপি জানান, প্রধানমন্ত্রী তাদেরকে বলেছেন, সরকারি দলের এমপি যারা, সংসদে তাদের বক্তব্য দেয়া ও বলার সুযোগ থাকে কম। যেহেতু তারা স্বতন্ত্র হিসেবে আছেন, তাই সরকার ভালো কাজ করলে সেটা যেন বলি, আর খারাপ করলে সমালোচনা-প্রতিবাদ করি। তাদেরকে (স্বতন্ত্র) বরং এক ডিগ্রি বেশি স্বাধীনতা দিয়েছেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর আগে স্বতন্ত্র এমপিদের গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। এরই অংশ হিসেবে রোববার বিকেল থেকে সরকারপ্রধানের বাসভবনে প্রবেশ করতে থাকেন স্বতন্ত্র সংসদ সদস্যরা।

গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে ৬২টি আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে তিনজন ছাড়া বাকিরা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এবারের সংসদে আওয়ামী লীগের পরে দ্বিতীয় সর্বোচ্চ আসনে নির্বাচিতরা হলেন স্বতন্ত্ররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *