বালু উত্তোলনের দায়ে মৃত ব্যক্তিকে প্রধান আসামি করে মামলা

পাবনায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে করা এক মামলায় মৃত ব্যক্তিকে প্রধান আসামি করার অভিযোগ উঠেছে। পৌর এলাকায় বালু উত্তোলনের অভিযোগে সুজানগর থানায় গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ১৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) বাবুল আক্তার। এতে প্রধান আসামি করা কাদের মন্ডল ৮ বছর আগে মারা গেছেন বলে অভিযোগ করা হয়।

কাদের মন্ডলের স্ত্রী আসমা খাতুন বলছিলেন, আমার স্বামী মারা গেছেন। গত দুইদিন আগে হঠাৎ শুনলাম আমার স্বামীকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে প্রধান আসামি করা হয়েছে।

এ মামলায় দ্বিতীয় আসামি করা হয়েছে কাদের মন্ডলের বড় ভাই ৮৫ বছরের শুকুর মন্ডলকে। জানিয়েছেন, তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। বালু কীভাবে, কোথায়, কারা উত্তোলন করে তিনি কিছুই জানেন না।

মামলার প্রধান স্বাক্ষী ইকবাল সরদার বলেছেন, আমি এই মামলার বিষয়ে কিছুই জানি না। পরে শুনলাম আমাকে স্বাক্ষী করা হয়েছে।

এ বিষয়ে মামলার বাদী বাবুল আক্তার বলেন, লোক মারফত তথ্য নিয়ে মামলা করা হয়েছে। পুলিশ মামলার তদন্ত করছে। এর মধ্যে কোনো মৃত বা নিরপরাধ ব্যক্তি থাকলে তাদের নাম বাদ দেয়া হবে। সহকারী কমিশনার (ভূমি) যেভাবে মামলা করতে বলেছেন তিনি সেইভাবে মামলা করেছেন বলে জানান। মামলা সংশোধন করতে থানায় আবেদেন করার কথাও জানান তিনি।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, মামলার বাদী যেভাবে এজাহার দিয়েছেন সেভাবেই মামলা গ্রহণ করা হয়েছে। মামলায় যদি কেউ মৃত বা অসুস্থ থাকে তাহলে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বাদ দেয়া হবে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। এছাড়া, সুজানগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুখময় সরকার এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *