মালয়েশিয়ায় ২২২ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার কেদাহ রাজ্যে চাকরির নিয়োগকর্তা পরিবর্তনের কয়েকটি এজেন্সি থেকে ২২২ জন বাংলাদেশি অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজ্যের কুলিম এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এসব এজেন্সিগুলোর বিরুদ্ধে টাকার বিনিময়ে অবৈধভাবে বিভিন্ন চাকরির নিয়োগকর্তা পরিবর্তনের কাজ করার অভিযোগ ছিল। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় এজেন্সিগুলো থেকে মোট ২২৮ জনকে আটক করে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের মধ্যে ২২২ জন বাংলাদেশি, ৫ জন চীনা ও একজন ভারতীয় রয়েছে। এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেয়ার জন্য আটককৃতদের আলোর সেতার ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

কেদাহ ইমিগ্রেশনের পরিচালক মোহাম্মদ রিদজুয়ান মোহাম্মাদ জেইন বলেন, জড়িত কর্মসংস্থান সংস্থাগুলি একটি নির্দিষ্ট ফি দিয়ে বিভিন্ন চাকরির ক্ষেত্রে নিয়োগকর্তা পরিবর্তনের সেবা দিয়ে আসছিল বলে তদন্তে দেখা গেছে। এক্ষেত্রে প্রচারের জন্য এজেন্সিগুলো সোশ্যাল মিডিয়ার মাধ্যমগুলো ব্যবহার করে আসছিল।

মোহাম্মাদ জেইন আরও বলেন, কর্মসংস্থান সংস্থা বেছে নেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। তাছাড়া সংস্থাটি মানবসম্পদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিবন্ধিত রয়েছে কি না তা নিশ্চিত করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *