ট্রাম্পকে সমর্থন দিলেন আমেরিকার একমাত্র মুসলিম সিটি মেয়র

যুক্তরাষ্ট্রের একমাত্র ‘মুসলিম সিটি’খ্যাত হ্যামট্রামিক শহরের মেয়র আমির গালিব আগামী জাতীয় নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়েছেন। ট্রাম্পকে তার এই সমর্থন ব্যাপক কৌতুহল ও নানা আলোচনার জন্ম দিয়েছে।

এক্সে (সাবেক টুইটারে) গালিবের পোস্টটি রি-পোস্ট বা শেয়ার করেছেন স্বয়ং ট্রাম্প। ইয়েমেনি বংশোদ্ভূত আমির গালিবের ট্রাম্পের প্রতি এই সমর্থন কিছুটা হলেও কমলাকে বেকায়দায় ফেলতে পারে এমন ধারণা অনেকের।

হ্যামট্রামিক শহরের চতুর্দিকে প্রায় ডেট্রয়েট পরিবেষ্টিত এই শহরের পুরো সিটি কাউন্সিল মুসলিমদের নিয়ন্ত্রণে। হ্যামট্রামিক সিটির ৬ জন কাউন্সিলরের ৪ জন বাংলাদেশি-আমেরিকান মুসলিম এবং মেয়র আমির ও অপর ২ কাউন্সিলর ইয়েমেনি-আমেরিকান।

মেয়র গালিব তার সোশ্যাল মিডিয়া ফেসবুক ও এক্স -এ দেওয়া পৃথক পোস্টে বলেন, ট্রাম্প ও আমি সবকিছুতে একমত নই। আমি জানি তিনি নীতির মানুষ।তিনি ৪৭তম প্রেসিডেন্ট হিসাবে নির্বাচনে জয়লাভ করবেন কিনা জানি না, তবে এই কঠিন সময়ে তার পছন্দগুলি আমি সঠিক বলে বিশ্বাস করি। ফলাফল যাই হোক না কেন আমি আমার সিদ্ধান্তের জন্য অনুতপ্ত নই এবং আমি পরিণতির মুখোমুখি হতে প্রস্তুত। এটি এবং অন্যান্য অনেক কারণে আমি প্রাক্তন প্রেসিডেন্টকে আমার সমর্থন ও এন্ডোর্সমেন্ট ঘোষণা করছি। আশা করছি ডনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *