চট্টগ্রাম কলেজে ছাত্রদল ও ছাত্রশিবির সংঘর্ষ: পৃথক বক্তব্যে দুষলেন একে অপরকে

এবার চট্টগ্রাম কলেজে আধিপত্য নিয়ে ছাত্রদল ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনার ব্যাখ্যা দিয়েছে উভয় পক্ষ। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) উপয় পক্ষের পৃথক বক্তব্যের মাধ্যমে এই ব্যাখ্যা দেয়া হয়।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার প্রচার সম্পাদক সালাউদ্দিন আকাশ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কয়েকটি সংবাদমাধ্যমে সংগঠনের সভাপতি ফখরুল ইসলামের নেতৃত্বে হামলার কথা বললেও বাস্তবে তার কোনো সম্পৃক্ততা নেই। কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে কয়েকদিন ধরে তিনি ঢাকায় আছেন বলেও সেখানে দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ছাত্রসংগঠনগুলোর সাথে পরিকল্পিতভাবে দূরত্ব তৈরি করার জন্য কূটকৌশলের অংশ হিসেবে এবং ছাত্রশিবিরের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ সময় মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

অপরদিকে, এ ঘটনায় পৃথক বক্তব্য দিয়েছেন বিএনপি ও ছাত্রদল নেতারাও। আহত ছাত্রদল নেতাকর্মীদের দেখতে হাসপাতালে গিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, গত ১৬ বছর ধরে চট্টগ্রাম কলেজে আওয়ামী সন্ত্রাসীরা যেভাবে শিক্ষার পরিবেশ নষ্ট করেছে। ঠিক সেভাবেই ইসলামী ছাত্রশিবির শিক্ষাঙ্গনের পরিবেশ বিনষ্টের পাঁয়তারা চালাচ্ছে।

তিনি জানান, চট্টগ্রাম কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রিন্সিপালের কাছে অভিযোগ করলে তাদের উপর ছাত্রশিবির হামলা চালায়। এতে কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক সাইফুল করীম আরিয়ানসহ বেশ কয়েকজন আহত হন। শিক্ষাঙ্গনকে সন্ত্রাস ও নৈরাজ্য মুক্ত করার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *