ইসরাইলের সামরিক ঘাঁটিতে হিজবুল্লাহর হামলায় ১৫ ইসরাইলি সেনা নিহত

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর যোদ্ধারা ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের উত্তরাঞ্চলের একটি সামরিক অবস্থানে হামলা চালিয়েছে। এই হামলায় ইসরাইলের ১৫ জন সেনা হতাহত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে হিজবুল্লাহ বলেছে, দক্ষিণ লেবানন সীমান্তের কাছে ইসরাইলের আল-মার্জ সামরিক ঘাঁটিতে তারা উপযুক্ত অস্ত্র ব্যবহার করে এই হামলা চালিয়েছে এবং এতে বড় রকমের হতাহতের ঘটনা ঘটেছে।

হিজবুল্লাহ জানিয়েছে, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা উপত্যকার জনগণ এবং তাদের লড়াইয়ের প্রতি সমর্থন জানিয়ে এই হামলা চালানো হয়েছে।

এদিকে, ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী স্বীকার করেছে যে, লেবানন থেকে ছোঁড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে দুই সেনা নিহত এবং ১৩ জন আহত হয়েছে।

লেবানন জুড়ে ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসী হামলায় অন্তত ৩০ জন শহীদ এবং তিন হাজারের বেশি মানুষ আহত হওয়ার পর হিজবুল্লাহর পক্ষ থেকে এই হামলা চালানো হয়। অবশ্য গাজ্জার ওপর ইহুদবাদী ইসরাইল স্থল আগ্রাসন শুরু করার পর থেকে লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা নিয়মিতভাবে ইসরাইলের ভেতরে হামলা চালিয়ে আসছে। তারা প্রতিশ্রুতি ব্যক্ত করেছে, ইসরাইল আগ্রাসন বন্ধ না করা পর্যন্ত হিজবুল্লাহ তাদের হামলা অব্যাহত রাখবে।

সূত্র : পার্সটুডে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *