ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার দায়ে ৬ শিক্ষার্থী গ্রেফতার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে গণপিটুনিতে নিহতের ঘটনায় দায়ের করা মামলায় আরও এক শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতারের বিষয়টি জানা যায়। এ নিয়ে মোট ছয়জন শিক্ষার্থীকে গ্রেফতার করা হলো।

সবশেষ গ্রেফতারকৃত শিক্ষার্থীর নাম ওয়াজিবুল আলম। তবে তাৎক্ষণিকভাবে তিনি কোন বিভাগের শিক্ষার্থী তা জানা যায়নি। এর আগে, বৃহস্পতিবার আরও পাঁচজন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত অপর পাঁচ শিক্ষার্থী হলেন, জালাল আহমেদ, মোত্তাকীন সাকিন, মোহাম্মদ সুমন, আল হোসেন সাজ্জাদ ও আহসান উল্লাহ। এদের মধ্যে জালাল ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। এছাড়া, সুমন মৃত্তিকা ও পরিবেশ বিভাগ, মোত্তাকিন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিউট এবং সাজ্জাদ ভূগোল বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে। তবে আহসান উল্লাহ কোন বিভাগের শিক্ষার্থী তা জানা যায়নি।

এর আগে, বৃহস্পতিবার এ ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের সুপারপভাইজার মোহাম্মদ আমানউল্লাহ। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়। একই সাথে ৭ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে চোর সন্দেহে তোফাজ্জল নামের এক ব্যক্তিকে আটক করে শিক্ষার্থীরা। পরে রাত ১০টা পর্যন্ত হলের গেস্টরুমে কয়েক দফা তাকে মারধর করা হয়। একপর্যায়ে ক্যান্টিনে বসিয়ে তাকে খাবারও খাওয়ায় শিক্ষার্থীরা। এরপর আবারও তাকে মারধর করা হয়। এ সময় মারধরে অসুস্থ হয়ে পড়েন তোফাজ্জল। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *