শ্রমিক লীগের বিরুদ্ধে রামদা হাতে যুবলীগের মহড়া

নাটোরের সিংড়ায় সড়কে চলাচল করা যানবাহন থেকে শ্রমিক লীগের নেতাদের চাঁদাবাজির প্রতিবাদে প্রকাশ্যে দেশীয় অস্ত্র হাতে বিক্ষোভ মিছিল করেছেন যুবলীগ নেতাকর্মীরা। রামদা হাতে নিয়ে মিছিলের কয়েকটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌর যুবলীগের সভাপতি লাবু হাসান জনির নেতৃত্বে মিছিলটি হয়। ঘটনার বেশ কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে গেলে মিছিলকারীরা চলে যায়।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীদের অনেকে রামদা হাতে নিয়ে নাটোর-বগুড়া মহাসড়কে মহড়া দিচ্ছেন। এ সময় তারা চাঁদাবাজির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

মিছিলে নেতৃত্ব দেয়ার কথা স্বীকার করেছেন লাবু হাসান জনি। বলেছেন, সিএনজি মালিক সমিতির সভাপতি ও সেক্রেটারি দু’জনেই সমিতির নামে নিয়মিত চাঁদাবাজি করে। প্রতিদিন তারা প্রতিটি সিএনজি থেকে প্রতিদিন ৫০ থেকে ৭০ টাকা চাঁদা আদায় করে।

তার দাবি, সকল সিএনজি চালকরা ক্ষুব্ধ হয়ে এই মিছিলের আয়োজন করে। তিনিও সেখানে ছিলেন। মিছিলে সকলের হাতে অস্ত্র থাকার বিষয়ে জানতে চাইলে যুবলীগের এ নেতা বলেন, আমার সমর্থকরা মনে করেছিল, আমার ওপর আক্রমণ হয়েছে, তাই তারা এগুলো নিয়ে এসেছিল।

এ বিষয়ে জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও সিংড়া সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক রঞ্জু আহমেদ জানান, আমাদের সমিতি সরকার অনুমোদিত। এতদিন কোনো সমস্যা হয়নি। কিন্তু এখন বিক্ষোভকারীরা বিনা কারণে উসকানি দিচ্ছে। প্রকাশ্যে অস্ত্রসহ মিছিল নিয়ে এসে আমাদের অফিস ভাঙচুর করেছে, আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। এখন আমি পালিয়ে আছি।

তিনি জানান, সংসদ নির্বাচনে তারা নৌকার পক্ষে কাজ করেছেন। তবে প্রতিবেশী স্বতন্ত্র প্রার্থীর পক্ষে তার অনেক আত্মীয়-স্বজন কাজ করেন। সেই রাগে তারা এমন কর্মকাণ্ড করছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালামও জানান, সিএনজি স্ট্যান্ডে টাকা তোলা নিয়ে এই ঘটনা। এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি বলে জানিয়েছেন তিনি।

দেশীয় অস্ত্র নিয়ে মিছিলের বিষয়ে জানতে চাইলে পুলিশের এ কর্মকর্তা বলেন, লাঠি-সোটা নিয়ে মিছিলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পৌর মেয়র দুই পক্ষকে নিয়ে এই সমস্যা সমাধানের চেষ্টা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *