রাজবাড়ীতে কীটনাশক খাইয়ে সৎ ছেলেকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

রাজবাড়ীতে কীটনাশক খাইয়ে সৎ ছেলে রিপনকে (৪) হত্যার দায়ে মা আকলিমা আক্তারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়। জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশও দেয়া হয়।

বুধবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে জেলার সিনিয়র দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আকলিমা আক্তার রাজবাড়ী সদর উপজেলার হাটবাড়ীয়া (শিবতলা) গ্রামের আক্কাস আলীর মেয়ে।

মামলা সূত্রে জানা যায়, গরু ব্যবসায়ী হযরত আলীর প্রথম স্ত্রী রেনু পারভীনের এক ছেলে ও এক মেয়ে এবং দ্বিতীয় স্ত্রী আকলিমা আক্তারের দুইটি সন্তান রয়েছে। ঘটনার দিন ২০১০ সালের ১০ আগস্ট বাড়িতে কেউ না থাকার সুযোগে প্রথম স্ত্রী রেনু পারভীনের ৪ বছর বয়সী ছেলে রিপনকে ঘরে থাকা কীটনাশক বিষ খাইয়ে দেয় দ্বিতীয় স্ত্রী আকলিমা। এতে শিশুটি অসুস্থ্ হয়ে পড়ে। এর কিছুক্ষণ পর শিশুটির বাবা বাড়িতে এসে তার মুখ থেকে কীটনাশকের গন্ধ পান। পরে রিপনকে উদ্ধার করে প্রথমে পাংশা হাসপাতাল ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল পৌনে ৪টার‌ দিকে শিশুটি মারা যায়।

মামলা সূত্রে আরও জানা যায়, পরবর্তীতে এ বিষয়ে দ্বিতীয় স্ত্রী আকলিমা আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি একপর্যায়ে প্রথম স্ত্রীর সাথে বিরোধের জেরে সৎ ছেলেকে কীটনাশক খাওয়ানোর কথা স্বীকার করেন। এরপর শিশুর বাবা হযরত আলী পাংশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট উজির আলী শেখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *