বিএনপির কালো পতাকা মিছিল থেকে আটকের পর ড. মঈন খানকে ছেড়ে দিয়েছে পুলিশ

বিএনপির কালো পতাকা মিছিল থেকে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উত্তরা ১২ নম্বর সেক্টরের কবরস্থানের সামনে থেকে তাকে আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী একজন জানান, উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থানের সামনে থেকে মঈন খানকে জোরপূর্বক আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর দিনে আজ সারাদেশে ‘কালো পতাকা’ মিছিল করছে বিএনপি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বেগম খালেদা জিয়াসহ সব কারাবন্দির মুক্তি, সব মামলা প্রত্যাহার ও সংসদ বাতিল করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনসহ ১ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর (জোন-২) বিএনপি এই কালো পতাকা মিছিল আয়োজন করেছিল।

উল্লেখ্য, রাজধানী ঢাকায় আরও সাতটি জায়গায় এই ‘কালো পতাকা’ মিছিল করার কথা রয়েছে দলটির। একই দাবিতে আজ গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোটসহ বিভিন্ন দল ও জোট পৃথকভাবে কালো পতাকা মিছিল করছে।

আটকের ঘণ্টাখানেক পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানকে থানা থেকে ছেড়ে দিয়েছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উত্তরা ১২ নম্বর সেক্টরের কবরস্থানের সামনে থেকে বিএনপির ‘কালো পতাকা’ মিছিল চলাকালে তাকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায় বলে অভিযোগ তোলা হয়। পরে বিকেল সোয়া ৩টার দিকে তাকে আবার ছেড়ে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মঈন খানের ব্যক্তিগত সহকারী বাহাউদ্দীন ভূইয়া মিল্টন। তিনি জানান, পুলিশ বলেছে, কালো পতাকা মিছিলের অনুমতি না থাকায় মঈন খানকে থানায় আনা হয়েছিল। এখন আপনারা বাসায় যেতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *