কুমিল্লা ও ময়মনসিংহ সিটিতে ভোট আজ

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন আজ শনিবার (৯ মার্চ)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলবে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ।

এর আগে বৃহস্পতিবার রাত ১২টায় শেষ হয় এই দুই সিটির নির্বাচনী প্রচার। দুই সিটিতেই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে বিজিবি।

দ্বিতীয় বারের মতো সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে ময়মনসিংহে। মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদ মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মোট ২২২ জন। ব্যাপক প্রচারণায় নাগরিক ভোগান্তি দূর করার পাশাপাশি একটি পরিকল্পিত সিটি গড়ে তোলার যে অঙ্গিকার মেয়র প্রার্থীরা করেছেন, এর পক্ষে রায় দিয়ে আজ ভোটাররা নির্ধারণ করবেন তাদের নগর অভিভাবক।

এবার নির্বাচনে ৫ মেয়র প্রার্থী হলেন, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মো. ইকরামুল হক টিটু (ঘড়ি), মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের বর্তমান উপদেষ্টা অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি টজু (হাতি), ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম (ঘোড়া), কৃষিবিদ ড. রেজাউল হক রেজা (হরিণ) ও জাতীয় পার্টির শহীদুল ইসলাম স্বপন মন্ডল (লাঙ্গল)।

অন্যদিকে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণও হবে আজ। শিক্ষা-শিল্প-সংস্কৃতির জেলায় আজ নির্ধারণ হবে নগর অভিভাবক। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে আঞ্চলিক নির্বাচন অফিস। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম। ভোটারদের চাওয়া, তারা যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারেন।

এবার কুমিল্লা সিটির উপনির্বাচনে মেয়র পদে বাস প্রতীক নিয়ে নির্বাচন করছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা। টেবিল ঘড়ি প্রতীকে ভোট করছেন সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু। এছাড়া ঘোড়া প্রতীকে নিজাম উদ্দিন কায়সার এবং হাতি প্রতীকে ভোট করছেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *