অবৈধ মোবাইল হ্যান্ডসেট বন্ধের নির্দেশনা

অবৈধ হ্যান্ডসেট দ্রুত বন্ধের নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশের বাজারে অবৈধভাবে মোবাইল সেটের প্রবেশ ঠেকাতে কার্যকর উদ্যোগ নিতেও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে বিটিআরসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় এ নির্দেশনা দেন তিনি। ন্যাশনাল ইকুয়েপমেন্ট আইডেন্টিফিকেশন রেজিস্ট্রার (এনইআইআর) প্রকল্পের মাধ্যমে স্বয়ংক্রিয় পদ্ধতিতে অবৈধ হ্যান্ডসেট বন্ধ করতে বলেন জুনাইদ আহমেদ পলক।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জানান, সরকার স্থানীয় হ্যান্ডসেট শিল্পকে সুরক্ষা দিতে বদ্ধ পরিকর। স্থানীয়ভাবে উৎপাদন বৃদ্ধি, এ খাতে কর্মসংস্থান সৃষ্টি এবং হ্যান্ডসেট রফতানিতে রাজস্ব আয় বৃদ্ধির পরিকল্পনা করছে সরকার। কিন্তু এক্ষেত্রে প্রধান প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে অবৈধভাবে আসা হ্যান্ডসেট।

বিভিন্ন মোবাইল অপারেটর ও লাইসেন্সধারী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে পাওনা আদায়ে বিটিআরসিকে আরও সক্রিয় হওয়ার তাগিদ দেন জুনাইদ আহমেদ পলক। পাশাপাশি টেলিকম খাত থেকে রাজস্ব আয় বৃদ্ধির জন্য নতুন ক্ষেত্র তৈরির পরামর্শ দেন তিনি।

বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ জানিয়েছেন, অবৈধ হ্যান্ডসেট বন্ধের উদ্যোগ বাস্তবায়ন করতে শিগগিরই মাঠে নামবে বিটিআরসি। এছাড়া, সেবার মান নিশ্চিত করাতে প্রতিটি বিভাগীয় শহরে বিটিআরসির অফিস স্থাপনের প্রস্তাব সভায় তোলে ধরেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *