ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ভারতের ঝাড়খণ্ড রাজ্যের জামতারা-কারমাতান্ডের কালঝরিয়ার কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। ট্রেনে আগুন লাগার গুজবে ট্রেন থামিয়ে যাত্রীরা পাশের লাইনে ঝাঁপ দেয়। এ সময় উল্টো দিক থেকে ট্রেন আসছিল। সেই ট্রেনের ধাক্কায় অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে বলে অসমর্থিত সূত্রে জানা গেছে। আর আহত হয়েছেন অনেকে

যদিও রেল সূত্রের দাবি, মৃত্যু হয়েছে মাত্র দুইজনের। ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও অ্যাম্বুলেন্স। তারা উদ্ধার কার্যক্রম শুরু করেছে। তবে সেখানে পর্যাপ্ত আলো না থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার সূত্রপাত একটি গুজবকে কেন্দ্র করে। ডাউন অঙ্গ এক্সপ্রেসে আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে ভয়ে হুড়োহুড়ি পড়ে যায় ওই ট্রেনের যাত্রীদের মধ্যে। আগুনের হাত থেকে রক্ষা পেতে ইমারজেন্সি চেন টেনে ট্রেন থেকে ঝাঁপিয়ে পড়েন যাত্রীরা। সেই সময় উল্টো দিক থেকে আসছিল ঝাঁঝা-আসানসোল লোকাল ট্রেন। ওই ট্রেনের চাপায় অনেকে পৃষ্ঠ হন।

দুর্ঘটনার পর জামতাড়ার এসডিএম জানিয়েছেন, এ ঘটনায় হেল্পলাইন নম্বর চালু করতে রেল কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তদন্তের পরই জানা যাবে।

জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি জানিয়েছেন, তিনি এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। যারা এর পেছনে রয়েছে তাদের যেন যত দ্রুত সম্ভব খুঁজে বের করা হয়। এ ঘটনার বিষয়টি বিধানসভায় তোলা হবে।

এদিকে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুটো ঘটনা এক করে দেখা হচ্ছে। কিন্তু দুটোর মধ্যে কোনও মিল নেই। অঙ্গ এক্সপ্রেসে আগুন লেগেছিল বলে একটি গুজব ছড়ায়। ট্রেনের ভেতরে কেউ চেন টানেন। জামতাড়ার কাছে অঙ্গ এক্সপ্রেস দাঁড়িয়ে যায়। সেই সময় উল্টো দিকের লাইন ধরে একটি লোকাল ট্রেন আসছিল। সেই ট্রেনে লাইন ধরে হাঁটা দুই ব্যক্তি কাটা পড়েন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *