উত্তরায় তাবলীগের দুপক্ষের সংঘর্ষ

রাজধানীর উত্তরার রাজলক্ষীর তাকওয়া মসজিদে অবস্থান করা নিয়ে তাবলীগ জামায়াতের দুপক্ষের মারামারি হয়েছে। এতে বেশ কয়েকজন তাবলীগের মুসল্লি আহত হয়েছেন। রোববার (২১ জানুয়ারি) রাতে এ ঘটনা ঘটে।

তাকওয়া মসজিদে আগে থেকেই তাবলীগের কার্যক্রম পরিচালনা করে আসছে মাওলানা যোবায়েরের অনুসারীরা। রোববার রাত ৮টার দিকে জামায়াত নিয়ে মসজিদে যেতে চায় মাওলানা সাদের অনুসারীরা। সাদের অনুসারীদের দাবি, এসময় যোবায়েরের অনুসারীরা তাদের মারধর করে। নষ্ট করে দেয় তাদের সাথে থাকা লাগেজ ও রান্নার সামগ্রী। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হওয়ার দাবি মাওলানা সাদের সমর্থকদের।

জানা যায়, মসজিদ কমিটি ও তাবলীগ জামায়াতের দুই পক্ষ ও পুলিশের মধ্যস্থতায় বৈঠক হয়। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাকওয়া মসজিদে তাবলীগের কার্যক্রম বন্ধ থাকবে। এরপর রাতেই তাকওয়া মসজিদের সামনে থেকে অন্যত্র চলে যায় মাওলানা সাদের অনুসারী মুসল্লিরা।

উল্লেখ্য, প্রতি বছর ইজতেমাকে ঘিরে সাদ ও যোবায়েরের অনুসারীরা তাকওয়া মসজিদে থেকেই কার্যক্রম পরিচালনা করে। এ বছর ৪ থেকে ৯ ফেব্রুয়ারি মাওলানা যোবায়েরের অনুসারী আর ৯ থেকে ১১ ফেব্রুয়ারি মাওলানা সাদের অনুসারীরা টঙ্গি ময়দানে ইজতেমায় অংশ নেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *