সিরাজগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে কৃষকের মৃত্যু, আটক ৩

জমি নিয়ে বিরোধের জেরে সিরাজগঞ্জের শাহজাদপুরে দুপক্ষের সংঘর্ষে ফালার আঘাতে দুলাল মল্লিক (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের আরও ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটক তিন জনের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার (২ মার্চ) বিকেলে উপজেলার কৈজুরি ইউনিয়নের ঠুটিয়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে বলে অভিযোগ উঠেছে। নিহত দুলাল মল্লিক শাহজাদপুরের কৈজুরী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লুৎফর মল্লিকের চাচা বলে জানা গেছে।

কৈজুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন জানান, ওই গ্রামের তোফাজ্জল মল্লিকের সাথে গাজিউর রহমান ব্যাপারীর বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল। আদালতে এ সংক্রান্ত একটি মামলাও রয়েছে। কিছুদিন আগে এ বিষয়ে উভয় পক্ষকে নিয়ে একটি সালিশি বৈঠকও হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ দুপুরে গ্রাম প্রধান, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আমিনের উপস্থিতিতে জমি মাপ করে যার যার অংশ বুঝিয়ে দেয়ার কাজ চলছিল।

তিনি আরও বলেন, উভয় পক্ষের কথা কাটাকাটি নিয়ে বিরোধ শুরু হয়। এরপর সবাই চলে যাওয়ার পর বিকেলে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা সংঘর্ষ শুরু করে। একপর্যায়ে প্রতিপক্ষের আঘাতে দুলাল মল্লিক গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর থানার ওসি খায়রুল বাসার বলেন, জমিজমা নিয়ে সংঘর্ষের জেরে একজনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে ও আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *