ভয়ানক অবস্থায় দিন পার করছি- ড. ইউনূস

ভয়ানক অবস্থার মধ্যে দিন পার করছেন বলে জানিয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস। বললেন, গ্রামীণ টেলিকমকে সর্বস্বান্ত করতেই নানাভাবে হয়রানি করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গ্রামীণ টেলিকম ভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ভবনটিতে ড. ইউনূসের গড়া মোট ১৬টি প্রতিষ্ঠান আছে, যার প্রতিটির চেয়ারম্যান তিনি। এর মধ্যে ৮টি প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংক জবরদখল করেছে বলে অভিযোগ করেন এ নোবেলবিজয়ী।

এ বিষয়ে প্রতিকার চাইলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা পাওয়া যায়নি বলে এ সময় উল্লেখ করেন ড. ইউনূস।

তিনি দাবি করেন, ব্যবসার মুনাফায় এসব প্রতিষ্ঠান গড়ে উঠেছে, গ্রামীণ ব্যাংকের টাকায় নয়। আইন মেনেই সব হয়েছে। প্রয়োজনে আদালতের শরনাপন্ন হবেন তিনি।

এদিকে, গ্রামীণ টেলিকমের আইনজীবী জানিয়েছেন, আইনগতভাবে সরকারি আদেশবলে তৈরি কোনো প্রতিষ্ঠান কখনও বেসরকারি কোম্পানি সৃষ্টি বা এর মালিক হতে পারে না। গ্রামীণ ব্যাংকের ক্ষেত্রেও একই নিয়ম।

এর আগে, আজ সকাল ৮টা থেকে দুপুরে ১২টা পর্যন্ত ভবনটি অবরুদ্ধ করে রাখে দুর্বৃত্তরা। এ সময় ভবনটির ভেতরে অবস্থিত অন্যান্য অফিসগুলোয়ও কোনো কর্মকর্তা-কর্মচারী প্রবেশ করতে পারেনি।

সংবাদ সম্মেলনে যে আটটি প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়ার অভিযোগ করা হয় সেগুলো হলো— গ্রামীণ টেলিকম, গ্রামীণ কল্যাণ, গ্রামীণ মৎস্য ও পশু সম্পদ ফাউন্ডেশন, গ্রামীণ কৃষি ফাউন্ডেশন, গ্রামীণ সামগ্রী, গ্রামীণ ফান্ড, গ্রামীণ শক্তি ও গ্রামীণ কমিউনিকেশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *