বেনাপোল এক্স‌প্রেসে অগ্নিকাণ্ডে নিহত ৪ জনের মরদেহ হস্তান্তর

ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় নিহত ৪ জনের মরদেহ ডিএনএ টে‌স্টের মাধ্যমে শনাক্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সময় নিহতদের স্বজনরা রাজনীতির নামে মানুষ হত্যার নিন্দা জানিয়ে ক্ষতিপূরণের দাবি জানান।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের বুঝিয়ে দেয় রেলওয়ে পুলিশ।

এর আগে, সকালে নিহতদের স্বজন ও স্থানীয় জনপ্রতিনিধিরা মরদেহগুলো শনাক্তের তথ্য নিশ্চিত করে। নিহতরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার লক্ষীকোল গ্রামের এলিনা ইয়াসমিন (৪০), খানগঞ্জ বেলগা‌ছির চ‌ন্দ্রিমা চৌধুরী সৌ‌মি (২৪) ও কালুখালীর মৃগী ইউনিয়নের বড়ইচারা গ্রামের আবু তালহা (২৪) ও পুরান ঢাকার নাতাশা জেসমিন (২৫)।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদাউস জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রাতে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনের চারটি বগি পুড়ে যায়। এতে দগ্ধ হয়ে ৪ জন নিহত হয়। তবে মরদেহগুলো পুড়ে যাওয়ায় তাৎক্ষনিকভাবে কারও পরিচয় শনাক্ত করা যায়নি। পরবর্তীতে ডিএনএ নমুনা সংগ্রহের জন্য মরদেহগুলো ঢাকা মেডিকেল মর্গে রাখা হয়। দীর্ঘ এক মাস ১০ দিন পর মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হলো।

উল্লেখ্য, এ অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকজন আসামি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *