ফের ময়মনসিংহের নগরপিতা ইকরামুল হক টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন ইকরামুল হক টিটু। টেবিল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচন করে তিনি পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি টজু হাতি প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ময়মনসিংহের নগরপিতা নির্বাচিত হলেন তিনি।

নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ভোট পড়েছে ১ লাখ ৮৯ হাজার ৪৩৯টি। যা শতাংশের হিসেবে ৫৬ দশমিক ৩০ শতাংশ।

শনিবার (৯ মার্চ) রাতে ভোট গ্রহণ শেষে ইকরামুল হক টিটুকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী। এর আগে এদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ইভিএমে এই সিটিতে ভোট গ্রহণ করা হয়।

এদিকে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করা অপর তিন প্রার্থীর মধ্যে ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামুল আলম পেয়েছেন পেয়েছেন ১০ হাজার ৭৭৩ ভোট। হরিণ প্রতীকের প্রার্থী কৃষিবিদ ড. রেজাউল হক রেজা পেয়েছেন ১ হাজার ৪৮৭ ভোট ও লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির শহীদুল ইসলাম স্বপন মন্ডল পেয়েছেন ১ হাজার ৩২১ ভোট।

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠিত হয়। ২০১৯ সালের ৫ মে অনুষ্ঠিত হয় প্রথম নির্বাচন। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক। এবারও দ্বিতীয়বারের মতো বিজয়ী হলেন তিনি। ময়মনসিংহ সিটি করপোরেশনে এবার মোট ভোটকেন্দ্র ছিল ১২৮টি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *