সিভিল সার্জনের নির্দেশের পরও বাউফলে বন্ধ হয়নি অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার এন্ড ক্লিনিক

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে সিভিল সার্জনের নির্দেশের পরও বন্ধ হয়নি লাইসেন্স বিহীন অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। গত ২১ জানায়ারি জেলা সিভিল সার্জন স্বাক্ষরিত এক চিঠিতে সরজমিনে পরিদর্শন পূর্বক লাইসেন্স না থাকায় বাউফল উপজেলার কালিশুরী বাজারে নিরাময় ডায়াগনস্টিক সেন্টার এন্ড ক্লিনিক নামের প্রতিষ্ঠানটি সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ( সিলগালা) করে সিভিল সার্জন পটুয়াখালীকে অবহীত করার কথা থাকলেও মঙ্গলবার (২৩ জান‍ুয়ারি) বিকাল সারে ৩টা পর্যন্ত তা বাস্থবায়ন হয়নি।

রহস্যজনক কারণে কর্তৃপক্ষ ব্যবস্থা না নিয়ে কাগজ কলমের মধ্যে সীমাবদ্ধ রয়েছে বলে অভিযোগ রয়েছে।বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা গত ২১ জানুয়ারি সিভিল সার্জনের দেয়া ওই ক্লিনিক বন্ধের আদেশের চিঠি পেয়ে সরজমিন পরিদর্শন করলেও রহস্যজনক কারণে ওই প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়নি।

 

 

অভিযোগ ওঠেছে, বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা ওই অবৈধ ডায়াগনস্টিক সেন্টার কাম ক্লিনিক ব্যবসায় পরোক্ষভাবে জড়িত থাকার পাশাপাশি আর্থিক লেনদেনে ম্যানেজ হওয়ায় অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকটি রয়েছে বহাল তবিয়তে। এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, আমি সরেজমিন পরিদর্শন করেছি। তাদেরকে কার্যক্রম বন্ধ রাখার কথা বলা হয়েছে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডাঃ এসএম কবির হাসান বলেন ওই অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার এন্ড ক্লিনিকটি বন্ধ করেছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা লিখিত ভাবে আমাকে জানিয়েছে। আপনার মাধ্যমে জানলাম। খোজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে। সূত্রে জানাযায়, স্বাস্থ্য সেবার নামে সারাদেশে গড়ে ওঠা অবৈধ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগোনাস্টিক সেন্টারের অপচিকিৎসা বন্ধে বিশেষ অভিযান শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *