সারাদেশে বিএনপির লিফলেট বিতরণ

বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিবেবে দ্রব্যমূল্য বৃদ্ধি, ক্রমবর্ধমান খুন, ধর্ষণ বৃদ্ধি, গ্যাস ও জ্বালানী সঙ্কটের প্রতিবাদ এবং গণতন্ত্র ও মানবাধিকার, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আহবান জানিয়ে দেশব্যাপী লিফলেট বিতরণ ও গণসংযোগ করে বিএনপি। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী জেলা শাখার আয়োজনে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলা থেকে শুরু করে সাগরপাড়াসহ নগরীর বিভিন্ন স্থানে ডামি নির্বাচনে ডামি সরকারের আমলে দ্রব্যমূল্য বৃদ্ধি, ক্রমবর্ধমান খুন, ধর্ষণ, গ্যাস ও জ্বালানী সঙ্কটের প্রতিবাদ এবং গণতন্ত্র ও মানবাধিকার, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার পাশাপাশি মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এই লিফলেট বিতরণ ও গণসংযোগ করে। এ সময়ে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি রাজশাহী জেলার সদস সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সদস্য দেবাশিষ রায় মধু, সাবেক সভাপতি ও বতর্মান সদস্য অ্যাড. তোফাজ্জল হোসেন তপু, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সদস্য গোলাম মোস্তফা মামুন ও সদস্য জাকিরুল ইসলাম বিকুল। এছাড়াও তাহেরপুর পৌরসভার সাবেক মেয়র সামসুর রহমান মিন্টু ও দূর্গাপুর পৌরসভার সাবেক মেয়র সাইদুর রহমান, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম, জেলা মহিলা দলের সিনিয়র সভাপতি ফরিদা বেগম ও সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেনসহ জেলা থেকে আগত বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। লিফলেট বিতরণের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সদস্য সচিব বিশ^নাথ সরকার বলেন, এই ডামি সরকারের আমলে নিত্যপণ্যের মূল্য আরো বেশি বৃদ্ধি পেয়েছে। এই সরকার অতীতের ন্যায় জনগণের রায় নিয়ে সংসদে যায়নি। বাংলাদেশের প্রায় ৯৩ভাগ মানুষ এই নির্বাচন বয়কট করে ভোট দেয়া থেকে বিরত ছিলেন। এরপরেও এই সরকারের কোন তোয়াক্কা নেই। তারা আবারও ডামি নির্বাচন করে ডামি সংসদে বসে মিথ্যাচার করছে। সেইসাথে বিএনপিকে নিয়ে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে এই ফ্যাসিস্ট ও অবৈধ সরকারের বিদায়ঘন্টা বাজিয়ে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন তিনি। এরপর তারা সবাই মিলে লিফলেট বিতরণ করেন।

নোয়াখালী জেলা সংবাদদাতা জানান, দেশব্যাপী জেলা, উপজেলা-পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালী জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকাল ১১টায় মাইজদী পৌর বাজার থেকে লিফলেট বিতরণ আরম্ভ করে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট প্রাঙ্গণে এসে কর্মসূচি শেষ হয়। নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির নেতৃত্বে নোয়াখালী জেলা, বিভিন্ন উপজেলা পৌরসভা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *