রাজধানীর ৬টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের সিদ্ধান্ত

অনিয়মের দায়ে রাজধানীর ৬টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। অভিযুক্ত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো– এএইসএস ডায়ালাইসিস সেন্টার, আলহাকিমি চক্ষু হাসপাতাল, এশিয়ান ডায়গনস্টিক সেন্টার, রেডিয়াম ব্লাড ব্যাংক, রাজধানী ব্লাড ব্যাংক ও টিজি হাসপাতাল।

এর আগে, আজ (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিকের বিরুদ্ধে অভিযান চলছে। যা চলমান থাকবে। এ ধরনের অভিযানে চিকিৎসা কিছুটা ব্যাহত হলেও, অবৈধভাবে কোনো প্রতিষ্ঠান পরিচালিত হতে পারবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এছাড়া, গত ২৫ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের না জানিয়েই হঠাৎ রাজধানীর তেজগাঁও-এ সরকারি সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপোতে (সিএমএসডি) হাজির হন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। পুরো ৩৫ মিনিট ধরে পুরো স্টোর ঘুরে ঘুরে দেখেন তিনি। এ সময় তার নজরে আসে নানা অনিয়ম ও অব্যবস্থাপনা। সে সময় সরকারি বিভিন্ন জরুরি সেবা সামগ্রী অবহেলায় ফেলে রাখতেও দেখেন তিনি।

এসব দেখে রীতিমতো ক্ষুব্ধ হন ডা. সামন্ত লাল সেন। পরে, এসব বিষয়ে সাত দিনের মধ্যে লিখিত জবাব দিতে দায়িত্বশীলদের নির্দেশনা দিয়ে আসেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি অ্যানেস্থেসিয়া দিয়ে খৎনা করাতে গিয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। যা সারাদেশে তুমুল আলোচনার জন্ম দেয়। এরপরেই এ ধরনের অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানের ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী। অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার বন্ধে স্থানীয় সংসদ সদস্যসহ সব মানুষের সহযোগিতাও চান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *