মির্জা ফখরুল ও আমীর খসরুর জামিন শুনানি ১৪ ফেব্রুয়ারি

প্রধান বিচারপতির বাসায় হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদনের শুনানি আগামী ১৪ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মহানগর দায়রা আদালতের বিচারক মো. আসাদুজ্জামান জামিন আবেদনের এই তারিখ নির্ধারণ করেন।

বিএনপির এই দুই নেতার আইনজীবী মাসুদ তালুকদার জানিয়েছেন, আদালতে মির্জা ফখরুল ও আমীর খসরু অন্তবর্তীকালীন জামিন চেয়েছিলেন। কিন্তু আদালত সেটি না দিয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য তারিখ নির্ধারণ করে দিয়েছেন।

দুই নেতাই সাবেক সংসদ সদস্য ও শারীরিকভাবে অসুস্থ্য উল্লেখ করে তিনি আরও বলেন, এই মামলায় এজাহারভুক্ত অনেকে জামিনে আছেন। আর এজহারে এই দুই নেতার বিরুদ্ধে স্পষ্ট করে কোনো অভিযোগ নেই। তাই তারা জামিন পাওয়ার অধিকার রাখেন।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির ডাকা মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা হয়। এ ঘটনায় পরদিন ২৯ অক্টোবর রমনা মডেল থানায় মামলা দায়ের করা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে। এ মামলায় ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন। আর ২ নভেম্বরে গ্রেফতার হন আমীর খসরু। তিনিও তখন থেকে কারাগারে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *