কারাগার থেকে মুক্তি পেলেন বিএনপি নেতা মির্জা আব্বাস

সাড়ে তিনমাসের বেশি সময় পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কেরানীগঞ্জ কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। কেরানীগঞ্জ কারাগার সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, মির্জা আব্বাসের জামিননামা কারাগারে পৌঁছানোর পর নিয়ম অনুযায়ী তাকে মুক্তি দেয়া হয়েছে। তিনি সন্ধ্যা পৌনে ৭টার দিকে কারামুক্ত হন।

এর আগে, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে হওয়া সহিংসতার জেরে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১টি মামলা হয়। শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় ৩১ অক্টোবর রাতে মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে ৫ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৪ জানুয়ারি আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা রেওলয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ১ ফেব্রুয়ারি মির্জা আব্বাসের পল্টন থানার পাঁচ এবং রমনা থানার চার মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। পরে ৫ ফেব্রুয়ারি পল্টন থানার চার ও রমনা থানার দুই মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।

পরদিন (৬ ফেব্রুয়ারি) শাহজাহানপুর, পল্টন থানার ও রমনা থানার পৃথক আরও তিন মামলায় তাকে জামিন দেয়া হয়। আর সবশেষ রোববার (১৮ ফেব্রুয়ারি) রমনা থানায় হওয়া প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায়ও জামিন পান বিএনপির এই নেতা। ফলে তারা কারামুক্ত হওয়ার ক্ষেত্রে কোনো বাধা ছিল না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *