এবারের নির্বাচন নতুন ইতিহাস সৃষ্টি করেছে-প্রধানমন্ত্রী

দেশের মানুষ এবারের নির্বাচন গ্রহণ করেছে অথচ কিছু মানুষ ভোট নিয়ে ধূম্রজাল তৈরির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন,এবারের নির্বাচন নতুন ইতিহাস সৃষ্টি করেছে। ভোটের মাধ্যমে জনগণের মতের প্রতিফলন ঘটেছে।

সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভার সূচনা বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের একটি গোষ্ঠী অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে। কিন্তু এই বাংলাদেশে আর কোনোদিন অস্বাভাবিক পরিস্থিতি হতে দেয়া হবে না। অপশক্তিদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে।

তিনি আরও বলেন, এবারের নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা হয়েছে। ভোট হতে দেবে না, ভোটার যেতে দেবে না; এমন হুমকির পরেও জনগণ ভোটাধিকার প্রয়োগ করেছে।

বিএনপির নির্বাচনে না আসা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, কোনো দল নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা, সেটা সেই দলের ওপর নির্ভর করে। নির্বাচন বানচালে ব্যর্থ হয়ে তারা এখন অন্যভাবে অন্য কিছু করার চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপির অত্যাচারে দেশের মানুষ অতিষ্ঠ ছিল। তাই ২০০৮ সালের নির্বাচনে তারা মাত্র ৩০টি আসন পায়। এরপর তারা দেশজুড়ে সহিংসতা ও অগ্নিসন্ত্রাস চালায়। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে রাজনৈতিক স্থিতিশীলিতা দরকার বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

এছাড়াও, ভরা মৌসুমে চালের দাম বৃদ্ধির বিষয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। বলেন, কেউ যদি অবৈধভাবে পণ্য মজুদ করে থাকে, তবে তাকে অবশ্যই সাজা পেতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *