অভিশ্রুতি শাস্ত্রী আসলে বৃষ্টি খাতুন: সিআইডি

বেইলি রোডের আগুনে নিহত সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী ওরফে বৃষ্টি খাতুনের পরিচয় শনাক্ত হয়েছে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে সবুজ শেখ ও বিউটি খাতুনের মেয়ে বৃষ্টি খাতুন। রোববার (১০ মার্চ) রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি এ তথ্য নিশ্চিত করেছে।

সিআইডি জানায়, পিতা সবুজ শেখ ওরফে শাবলুল আলম এবং মা বিউটি খাতুনের দেয়া ডিএনএ নমুনার সঙ্গে বৃষ্টির ডিএনএর মিল পাওয়া গেছে। পরবর্তী পদক্ষেপ অর্থাৎ মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া শুরু করবে মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা প্রশাসন। পাশাপাশি, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুলের ডিএনএও পরিবারের সাথে মিলেছে বলে জানিয়েছে সিআইডি।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মারা যান বৃষ্টি খাতুন। বৃষ্টি তার বন্ধু ও সহকর্মীদের কাছে ‘অভিশ্রুতি’ নামে পরিচিত ছিলেন। অভিশ্রুতি নামে নিজেকে পরিচয় দেয়ার কারণে তার মরদেহ হস্তান্তর নিয়ে জটিলতা তৈরি হয়। মৃত্যুর পর রমনা মন্দিরের পুরোহিত বৃষ্টিকে সনাতন ধর্মাবলম্বী এবং সবুজ শেখ ও বিউটি খাতুন নিজের সন্তান বলে দাবি করেন।

বৃষ্টির গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার বেতবাড়ীয়া ইউনিয়নের বনগ্রাম গ্রামে। কলেজের সার্টিফিকেট, জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রে তার নাম দেয়া আছে ‘বৃষ্টি খাতুন’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *