শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ে টানা চতুর্থবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। খবর বাসসের।

শেখ হাসিনাকে লেখা অভিনন্দন বার্তায় প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার পর আপনাকে লিখতে পেরে আমি আনন্দিত। বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনার গুরুত্বপূর্ণ কাজ চালিয়ে যাওয়ার জন্য আপনাকে সমর্থন দিতে প্রস্তুত রয়েছে কমনওয়েলথ সচিবালয়। নতুন মেয়াদে দায়িত্ব পালন করার সাথে সাথে অনুগ্রহ করে আমার উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা নেবেন।

কমনওয়েলথ পরিবারে বাংলাদেশ মূল্যবান সদস্য উল্লেখ করে প্যাট্রিসিয়া স্কটল্যান্ড জানান, কমনওয়েলথের বৈচিত্র্যময় দেশগুলো শান্তি, গণতন্ত্র ও টেকসই উন্নয়নসহ অভিন্ন মূল্যবোধের দ্বারা আবদ্ধ। স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নের জন্য বাংলাদেশের ঐতিহাসিক যাত্রা সম্পর্কে তিনি সচেতন।

শেখ হাসিনার উদ্দেশে তিনি আরও বলেন, দায়িত্ব গ্রহণের পর আপনি যে দৃষ্টিভঙ্গি তোলে ধরেছেন ধরেছেন তাতে আমি উৎসাহিত হয়েছি। যা স্বচ্ছতা ও জবাবদিহিতার নীতির ওপর জোর দিয়েছে।

বাংলাদেশের সরকারপ্রধানের সাফল্য কামনা করে প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, আমি আপনাকে লন্ডনের মার্লবোরো হাউসে স্বাগত জানাতে এবং সামোয়াতে ২০২৪ সালের ২১ অক্টোবর অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী পরবর্তী কমনওয়েলথ সরকারপ্রধানদের বৈঠকে আপনার সাথে দেখা করার অপেক্ষায় রয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *