যেখানে আ. লীগ ব্যর্থ, সেখানেই জিয়াউর রহমান সফল’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যেখানে যেখানে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে, সেখানেই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সফল হয়েছে। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির এমন কোনো খাত নেই যেখানে জিয়াউর রহমানের অবদান নেই। তাই জিয়াউর রহমানের নাম শুনতে ভয় পায় ক্ষমতাসীনরা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি। সরকার পতনে নেতাকর্মীদের লড়াই চালিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি।

নজরুল ইসলাম খান আরও বলেন, জিয়াউর রহমান গার্মেন্টসকে শিল্প হিসেবে পরিণত করেছিলেন। ১৯৭৬ সালে তার আমলেই মধ্যপ্রাচ্যের ৬টি দেশে সাড়ে ৮ হাজার শ্রমিক পাঠানোর মাধ্যমে প্রবাসী কর্মসংস্থানের সূচনা হয়। তারই পথ ধরে এখন ১ কোটিরও বেশি বাংলাদেশি বিদেশে কাজ করে। এসব প্রবাসী বিলিয়ন বিলিয়ন ডলার বাংলাদেশে পাঠাচ্ছে।

৭ জানুয়ারি নির্বাচন নয়, নাটক-প্রহসন হয়েছে দাবি করে দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, ভোট বর্জন করে সরকারের মুখে কলঙ্ক লেপন করে দিয়েছে দেশের মানুষ। বিএনপি মানুষের জন্য রাজনীতি করে, ক্ষমতার জন্য নয়। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন নিশ্চিত করবে বিএনপি।

এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, বিএনপি পরাজিত হয়নি। সরকার একটি পাতানো নির্বাচন করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *