পবিত্র কুদসকে রাজধানী করে পূর্ণাঙ্গ ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা না করা পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাবে হামাস

কুদস কেন্দ্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনের একটি মাটিকণাও ছাড় না দেওয়ার ঘোষণা দিয়েছে ফিলিস্তিন স্বাধীনতাকামী ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

শুক্রবার (১৮ অক্টোবর) এক বিবৃতিতে একথা জানায় দলটির গাজ্জা অংশের প্রধান খলিল হাইয়া।

ইয়াহিয়া সিনওয়ারের শাহাদাতের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, শহীদদের রক্ত আমাদের পথের আলোকবর্তিকা। অবিচলতা ও অধ্যবসায়ের প্রেরণা। পবিত্র কুদসকে রাজধানী করে ফিলিস্তিনের প্রতিটি মাটিকণা সমেত পূর্ণাঙ্গ ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা না করা পর্যন্ত হামাস তাদের সংগ্রাম চালিয়ে যাবে। কমান্ডার সিনওয়ার ও তার পূর্ববর্তী নেতাদের শাহাদাত আমাদের আন্দোলনের গতিবেগ শুধু বাড়ানোতেই সীমাবদ্ধ নেই বরং একে আরো শক্তিশালী ও অপরাজেয় করে তুলছে।

ইসরাইলী জিম্মিদের মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, সম্পূর্ণরূপে গাজ্জা গণহত্যা বন্ধ, ইসরাইলী সেনা প্রত্যাহার ও সর্বস্তরের ফিলিস্তিনি বন্দীদের মুক্তি না দিলে জায়োনিস্ট সন্ত্রাসীদের বন্দীরা কখনোই ফিরে আসবে না।

এছাড়া “সিনওয়ার হামাস কমান্ডার ও ইসরাইলী বন্দীদের ঢাল বানিয়ে পালিয়ে যাচ্ছিলেন” ইসরাইলের এমন দাবী প্রত্যাখ্যান করে তিনি বলেন, সিনওয়ার আত্মরক্ষার কোনো পরিকল্পনা না করে সম্মুখ সমরে এগিয়ে গিয়েছিলেন। সামনাসামনি যুদ্ধে লিপ্ত হয়েছিলেন। লড়াইয়ের ময়দানে বুক চিতিয়ে লড়তে লড়তে অবস্থান পরিবর্তন করছিলেন।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *