আচরণবিধি লঙ্ঘনের দায়ে পটুয়াখালী মেয়র প্রার্থীকে শোকজ

 পটুয়াখালী প্রতিনিধিঃ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পটুয়াখালী পৌরসভার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহম্মেদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন। এতে চিঠি প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (৬ মার্চ) রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খানের সই করা নোটিশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী নির্বাচন পূর্ব সময়ে কোনো প্রকার মিছিল বা শোডাউন করা যাবে না। এই নির্দেশনা থাকা সত্ত্বেও আপনার কর্মী-সমর্থকরা গত ৫ মার্চ বিকেলে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল ও শোডাউন করেছে। এমতাবস্থায় কেন আপনার প্রার্থিতা বাতিলের সুপারিশ করা হবে না, তার জবাব চিঠি প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে দেয়ার নির্দেশ প্রদান করা হলো।


এ বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান জানান, মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিডিওসহ এসেছে। তাই তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নো‌টিশের জবাব সন্তোষজনক না হলে তার প্রার্থিতা বাতিলের জন্য সুপারিশ করা হবে।উল্লেখ্য, আগামী শনিবার (৯ মার্চ) পটুয়াখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *