যে কোনো মূল্যে লাহোর কর্মসূচি সফল করুন: ইমরান খান

নিজের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) কর্মী ও সমর্থকদেরকে- যে কোনো মূল্যে শনিবার ২১ সেপ্টেম্বরের লাহোর কর্মসূচি সফল করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডি শহরের আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ নির্দেশ দেন।

দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে ইমরান খান বলেন, আমি গত ১৫ মাস ধরে কারাগারে আছি। যদি প্রয়োজন হয়, আরও বেশি দিন (কারাগারে) থাকব। যেহেতু আমিই কারাগারে আছি, তাই আমার অনুসারীদেরও কারাগারের যাওয়ার ভয় থাকা উচিত নয়।

তিনি বলেন, আমাদের সংবিধানে কোনো ইস্যুতে জনগণের একত্রিত হওয়া স্বীকৃত। আমি পিটিআইয়ের কর্মী-সমর্থক এবং দেশের সর্বস্তরের জনগণকে ২১ সেপ্টেম্বরের লাহোর সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি। আপনাদের সাধ্যের সর্বোচ্চ দিয়ে সমাবেশ সফল করুন।

তিনি আরও বলেন, এই দেশে সুপ্রিম কোর্ট হলো শেষ প্রতিষ্ঠান- যেখানে জনগণ ন্যায় আশা করতে পারে। সেই সুপ্রিম কোর্টকে দলীয়করণের মাধ্যমে ধ্বংসের চেষ্টা চলছে। সুপ্রিম কোর্ট ধ্বংস হওয়া মানে আমাদের গণতন্ত্রের ধ্বংস হওয়া। আর গণতন্ত্রের ধ্বংস হওয়ার মানে আমাদের স্বাধীনতা ধ্বংস হওয়া। যখন স্বাধীনতা ধ্বংস হয়, তখন মানুষ পরিণত হয় দাসে, দেশ রূপান্তরিত হয় বানানা রিপাবলিকে।

এর আগে চলতি মাসের শুরুর দিকে ইমরান খানের মুক্তির জন্য সরকারকে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছিল পিটিআই। সরকার আল্টিমেটাম না মানলে দেশজুড়ে তীব্র আন্দোলন গড়ে তোলার হুমকিও দিয়েছিল দলটি। গতকাল সেই আল্টিমেটামের মেয়াদ শেষ হয়েছে। পূর্বঘোষিত সরকারবিরোধী আন্দোলনের কর্মসূচি হিসেবে আগামীকাল লাহোরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে পিটিআই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *